আশার আলো
- বেঞ্জিন বেঞ্জয়েট ২৭-০৪-২০২৪

আমি এক দিশেহারা যাত্রী ,
হয়না শেষ আমার অমারাত্রি ,
... ... ... ... ... ... ... আঁধারেই কেটে যাই সন্তরণ ;
পথ বলে রহিয়া থাকি ,
হস্তখানা বুকে বেঁধে রাখি ,
... ... ... ... ... ... আশাহীন জয়ভেরীর জাগরণ ।

আঁধার চাপিয়া ধরে বুক ,
মলিনে ঢাকিয়া রাখে মুখ ,
... ... ... ... ... ... হিম বায় হিমেল করে এই ধড় ;
নিকষ কালোতা ধূম্র জাল ফেলে ,
দু'নয়নে আসিয়া কিলিবিলি খেলে ,
... ... ... ... ... ... কুয়াশা দিয়ে যায় ব্যাথার খবর ।

ডাহুকের বেদনা ঢাকে নীরব লাজে ,
সিন্ধুর কল্লোল কানে এসে বাজে ,
... ... ... ... ... ... উছল ঢেউয়েতে দোলে দু'নয়ন ,
শিহরণ জাগায় কাল সর্পের দংশন ,
হতবাক করে দেয় শকুনের হনন ,
... ... ... ...বোবাকান্নায় ভাঙ্গে বুক শিয়ালের ধর্ষণ ।

তবু কেন জানি আশায় বাঁধে এই বুক ,
দেখিবে কোন একদিন তপনের মুখ ,
... ... ... ... ... ... দূরীভূত হবে এই নিকষ কালো ;
গ্রহের ঘূর্ণনে ফিরে আসিবে স্থাবর-অস্থাবর ,
আঁধার ধরা আসিয়া দাঁড়াবে সূর্য বরাবর ,
... ... ... ... জাগাবে চেতনা নব আলেয়ার আলো ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।